শিশুদের কল্যাণে এসওএস ভূমিকা গুরুত্বপূর্ণ: স্পিকার

speaker shirin sharmin dtvbd darpan tv bd darpan news bd

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, দেশের অনাথ, পরিবারবিচ্ছিন্ন শিশুদের কল্যাণ ও উন্নয়নে এসওএস শিশুপল্লী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা-উত্তর যুদ্ধবিধ্বস্ত দেশ গড়ার প্রাক্কালে এসওএস শিশুপল্লীকে শিশুদের নিয়ে কাজ করার জন্য সব ধরনের সুবিধা দিয়েছিলেন।

এসওএস শিশুপল্লীর ৫০ বছরপূর্তি উপলক্ষে শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার এসব কথা বলেন।

এসওএস শিশুপল্লীর ন্যাশনাল ডিরেক্টর ড. মো. এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন এইচএসবিসির সিইও মাহবুব উর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এনজিওবিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে এম তারিকুল ইসলাম।

আরও পড়ুন:রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৩৯

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। এ সময় এসওএস শিশুপল্লীর চিফ অপারেশনাল অফিসার মাইকেল পটস ভিডিওবার্তা প্রদান করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের কল্যাণে নিরলস কাজ করে চলেছেন। কিন্তু শিশুদের জন্য একটি মানবিক বিশ্ব প্রতিষ্ঠায় সরকারি উদ্যোগের পাশাপাশি ব্যক্তিগত দাতব্য সংগঠন ও বেসরকারি সহযোগিতারও প্রয়োজন রয়েছে। বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান শিশুদের কল্যাণে এগিয়ে আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় এসওএস শিশুপল্লীর পক্ষ থেকে সমাজে ইতিবাচক ভূমিকা রাখা ৯ সমাজসেবীকে এবং শিশুপল্লীর ৮ কেয়ারলিভারকে পরিকল্পনামন্ত্রী পুরস্কার দেন। এরপর তিনি এসওএস শিশুপল্লীর ছেলেমেয়েদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

দর্পন টিভি/জেএ