সাবেক তিন প্রধানমন্ত্রীর চেয়ে বেশি নিরাপত্তা পাচ্ছেন ইমরান খান

imran khan dtvbd darpan tv bd darpan news bd

পাকিস্তানের ইতিহাসে পার্লামেন্টে বিরোধীদলের আনা অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রিত্ব হারিয়েছিলেন ইমরান খান। তবে দেশটির সাবেক তিন প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসি, রাজা পারভেজ আশরাফ ও ইউসুফ রাজা গিলানির চেয়ে বেশি নিরাপত্তা পাচ্ছেন তিনি, যা দেশটির ইতিহাসে নজিরবিহীন।

সংবাদমাধ্যম দ্য নিউজ জানিয়েছে, ইমরান খানের নিরাপত্তায় কেপিকে, জিবি পুলিশ, এফসি, রেঞ্জার্স, আসকারি গার্ড, বানিগালা সিকিউরিটি গার্ডসহ বিভিন্ন দফতরের নিরাপত্তা কর্মীদের মোতায়েন করা হয়েছে। তার জন্য এসপি লেভেলের পুলিশ অফিসার, ৪জন ইন্সপেক্টর, ২জন সাব-ইন্সপেক্টর, ১৯ জন সহকারী সাব-ইন্সপেক্টর, ১৭৯ জন কনস্টেবল, দুজন নারী পুলিশ অফিসার, ২জন স্পেশাল ব্রাঞ্চের কর্মী, ১৫ জন সিটিডি ফোর্সের কর্মকর্তা, ৩জন চালক এবং ২৮ জন গার্ড মোতায়েন রয়েছে।

আরও পড়ুন: বাসচাপায় প্রাণ গেলো ইমাম ও মুয়াজ্জিনের

এদের মধ্যে ইসলামাবাদ পুলিশের ৭৭ জন, কেপি থেকে ৫৭ জন, জিবি পুলিশের ৮জন, এফসি থেকে ৭৮ জন, রেঞ্জার্সের ৬ জন, আসকারি গার্ডের ৯ জন, বানিগালা নিরাপত্তারক্ষীদের ২০ জন সদস্য রয়েছে। ইমরান খানকে তার নিরাপত্তার জন্য দেওয়া সরকারি যানবাহনগুলো হচ্ছে একটি ল্যান্ড ক্রুজার, দুটি জ্যামার গাড়ি এবং দুটি পিকআপ।

সম্প্রতি, রাওয়ালপিন্ডি এলাকায় ইমরান খানের গাড়ি বহরের একটি ল্যান্ড ক্রুজারে শর্ট-সার্কিটের কারণে আগুন লেগে যায়। জানা গেছে, ওই ল্যান্ড ক্রুজারটি (আইডিএফ-৪১৯৪) বুলেটপ্রুফ ছিল।

দর্পন টিভি/জেএ