রানি এলিজাবেথের রাজকীয় অন্ত্যেষ্টিক্রিয়া আজ

queen elizabeth dtvbd darpan tv bd darpan news bd

রানি দ্বিতীয় এলিজাবেথের রাজকীয় অন্ত্যেষ্টিক্রিয়া আজ (১৯ সেপ্টেম্বর)। ওয়েস্টমিনস্টার হলে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে আরও ছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোসহ বিশ্বনেতারা।

রোববার (১৮ সেপ্টেম্বর) মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল বাইডেন, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁসহ বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের দেখা যায় ওয়েস্টমিনস্টার হলে।

আরও পড়ুন: দক্ষিণী সিনেমার অভিনেত্রীর মরদেহ উদ্ধার

একই সময় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও যান রানির প্রতি শ্রদ্ধা জানাতে। ওয়েস্টমিনস্টার হলে তার সঙ্গে যান ছোট বোন শেখ রেহানা। সোমবার রানির শেষকৃত্যানুষ্ঠান, তাই শেষ শ্রদ্ধা জানাতে অংশ নিয়েছেন অন্তত দুইশ দেশের নেতারা।

রয়টার্সের ভিডিওতে দেখা যায়, রোববার ওয়েস্টমিনস্টার হলে ঢুকে ব্যালকনিতে দাঁড়িয়ে রানির মরদেহের সামনে শ্রদ্ধা জানান নেতারা। এ সময় জো বাইডেন ও তার স্ত্রী জিল বাইডেন, ইউক্রেনের ফার্স্ট লেডি ওলেনা জেলেনস্কা, স্পেন ও সুইডেনের রাজাও রানির প্রতি শ্রদ্ধা প্রদর্শন করেন। পরে একটি শোক বইয়ে সই করেন বাইডেন, জিল বাইডেন ও ওলেনা জেলেনস্কা।

দর্পন টিভি/জেএ